টাকা ইনকাম Facebook থেকে করার সঠিক গাইড

Rate this post

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ফেসবুক হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি যোগাযোগের মাধ্যম। এখনকার বর্তমান সময়ে বেশিরভাগ লোকই ফেসবুকে বেশি সময় ব্যয় করে। তাই ভাবলাম কিভাবে ফেসবুক থেকে অনলাইনে টাকা ইনকাম করা যায়? এ বিষয় নিয়ে সবাইকে জানানো বা প্রচার করা জরুরি। যদিও অনেকেই কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় এ বিষয়ে বিস্তারিত আগে থেকেই জানে।

তবে যারা জানেন না যে কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়? তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি। আশা করব যারা ফেসবুক সম্পর্কে ভাল নোলেজে রয়েছে তারা, দয়া করে কোন খারাপ মন্তব্য কমেন্টে জানাবেন না। শুধুমাত্র যারা ফেসবুক থেকে ইনকাম বিষয়ে সঠিক ধারণা রাখে না, বা জানার আগ্রহ রয়েছে তাদের জন্য আজকের এই আর্টিকেল। আজকে আমরা ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করব।

ফেসবুক থেকে আসলে ইনকাম করা যায়ঃ হ্যাঁ বন্ধুরা বেশ কয়েক বছর ধরেই অনলাইনে, ফেসবুকের মত অনেক ধরনের জনপ্রিয় প্ল্যাটফর্ম দেখা গেলেও, ফেসবুক থেকে ইনকাম বিষয়ক প্রচুর পরিমাণে জনপ্রিয়তা লাভ করেছে। এমনকি ফেসবুকও বেশ অনেক বছর ধরেই আয় করার সুযোগ দিচ্ছে। তাই যে কেউ চাইলেই ফেসবুক থেকে টাকা আয় করতে পারে। ফেসবুকে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে টাকা আয় করার সুযোগ রয়েছে।যেমন আপনি একটি ওয়েবসাইট তৈরি করে, ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে ফেসবুকে আয় করতে পারবেন। অন্যদিকে আপনি ফেসবুক গ্রুপ তৈরি করার মাধ্যমে অনলাইনে আয় করতে পারবেন বা ফেসবুকে আয় করতে পারবেন। তাছাড়া ফেসবুকে আপনারা ভিডিও আপলোড করেও টাকা আয় করার সুযোগ পাবেন। ইউটিউবে যেমন একটি চ্যানেল তৈরি করে ভিডিও আপলোড করে আয় করা সম্ভব, একইভাবে আপনারা ফেসবুকে একটি পেজ তৈরি করে সেখানে ভিডিও আপলোড করার মাধ্যমে আয় করতে পারবেন।

ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে ফেসবুকে আয় করা যায় কিভাবে?

ইনস্ট্যান্ট আর্টিকেলঃ ফেসবুক হল বিশ্বের জনপ্রিয় একটি অনলাইন প্লাটফর্ম। যেটা কিনা যোগাযোগের জন্য সবচেয়ে জনপ্রিয় একটি প্লাটফ্রম। বিভিন্ন প্রয়োজনে অপ্রয়োজনে এবং সময় কাটানোর জন্য বেশিরভাগ লোক ফেসবুকে সময় ব্যয় করে থাকে। এদিকে আপনারা ফেসবুকে ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে টাকা আয় করার সুযোগ পাবেন। আপনারা হয়তো গুগল এডসেন্স এর সম্পর্কে একটু হলেও জানেন। একটি ওয়েবসাইটে আপনারা যেভাবে গুগল এডসেন্সের মাধ্যমে বিভিন্ন ধরনের, বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে আয় করার সুযোগ পাচ্ছেন।

অন্যদিকে আপনারা ফেসবুকে ইনস্ট্যান্ট আর্টিকেল পাবলিশ করেও আয় করার সুযোগ পাবেন। চলুন বিষয়টা নিয়ে একটু বিস্তারিত না জানলেও সংক্ষিপ্ত আকারে জানার চেষ্টা করি। আপনি একটি ওয়েবসাইট তৈরি করেছেন, তখন আপনাকে এই ওয়েবসাইটে ইনস্ট্যান্ট আর্টিকেল এর জন্য ফেসবুকে আবেদন করতে হবে। যেমন আপনি গুগল এডসেন্স এর বিভিন্ন ধরনের আর্টিকেল পাবলিশ করে অ্যাডসেন্সে আবেদন করেন। ঠিক একইভাবে আপনি ফেসবুকে আপনার ওয়েবসাইটে কিছু আর্টিকেল পাবলিশ করে আবেদন করতে হবে।আপনার আবেদন এপ্রুভ হয়ে গেলেই আপনারা এডসেন্স এর মত ফেসবুকে আয় করতে পারবেন। তবে ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয় করার অনেক ধরনের সুবিধা পাওয়া যায়। যেমন আপনার সাইটটি লোড স্পিড আগের তুলনায় অনেক বেশি বৃদ্ধি পাবে। তো যাই হোক আপনারা এই ইনস্ট্যান্ট আর্টিকেল একটি ওয়েবসাইটের মাধ্যমে করে, ফেসবুকের বিজ্ঞাপনগুলো কাজে লাগিয়ে সহজে আয় করার সুযোগ পাবেন। আশা করি আপনারা ফেসবুকে ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয় করা বিষয় সম্পর্কে বুঝতে পেরেছেন।

ফেসবুক গ্রুপ তৈরি করে টাকা ইনকাম কিভাবে করা যায়?

ফেসবুক গ্রুপ থেকে আয়ঃ আপনি যদি একজন ফেসবুক ব্যবহারকারী হন তাহলে হয়তোবা আপনি বিভিন্ন ধরনের গ্রুপ ফেসবুকে দেখেছেন। এমন কি আপনিও হয়তো বিভিন্ন ধরনের গ্রুপে জয়েন হয়ে আছেন তাইনা! বর্তমান সময়ের ফেসবুক দারুন একটি আপডেট নিয়ে এসেছে ফেসবুক গ্রুপ থেকে আয় করার জন্য। যদিও আপডেট সম্পর্কে এখনো বিস্তারিত বল সম্ভব নয় তবে, মনিটাইজেশন অন করার মাধ্যমে ফেসবুকে টাকা আয় করা সম্ভব হবে বলে জানিয়েছে ফেসবুক।এমনকি অনেকেই বর্তমানে ফেসবুকের বিভিন্ন পদ্ধতি কাজে লাগিয়ে সহজে ইনকাম করতে পারে। আর ফেসবুক গ্রুপ থেকে যে কেউ চাইলে তার টেকনিক কাজে লাগিয়েও, বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে আয় করতে পারবে। সরাসরি ফেসবুক থেকে ইনকাম করার জন্য মনিটাইজেশন নামক অপশনটি, খুব দ্রুত ফেসবুকে আপডেট হবে বলে আমরা অনেকেই জানিনা। তাছাড়া এমনিতেও ফেসবুক থেকে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে আপনার সহজে আয় করতে পারবেন। তাছাড়া আপনার ফেসবুক পেজে ভিডিও আপলোড করেও টাকা আয় করার সুযোগ পাবেন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম কিভাবে করা যায়?

টাকা ইনকামঃ আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা আয় করার চিন্তা করে থাকেন তাহলে, ফেসবুক পেজ থেকে কিভাবে ইনকাম শুরু হয় এ বিষয়ে আপনার বিস্তারিত নলেজ থাকতে হবে। তা না হলে আপনি ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন না। আপনি হয়তো জানেন যে ইউটিউবে ভিডিও মনিটাইজেশন অন করে টাকা ইনকাম করা সম্ভব। ইউটিউবে যেমন একটি চ্যানেল তৈরি করতে হয় এবং সেখানে ভিডিও আপলোড করতে হয়। তারপর যেমন ইউটিউব এর কিছু রিকয়ারমেন্ট পূরণ করে ইনকাম শুরু করা যায়।ঠিক তেমনিভাবেই আপনারা ফেসবুক পেজে ভিডিও আপলোড করেও টাকা ইনকাম করতে পারবে। তবে ফেসবুক এবং ইউটিউব এ টাকা ইনকাম করার উপায় একরকম থাকলেও, কিছু অন্যরকম বা ভিন্ন কাজকর্ম রয়েছে। অর্থাৎ ইউটিউব এর মতই ফেসবুক থেকে টাকা আয় পুরোপুরি এক রকম নয়। ফেসবুকে আপনার অর্থাৎ ফেসবুক পেজে ভিডিও আপলোড করে টাকা আয় করার জন্য, বিভিন্ন রিকোয়ারমেন্ট পূরণ করতে হবে। তো চলুন এই সম্পর্কে আমরা একটু সংক্ষিপ্ত আকারে জানার চেষ্টা করি।**ফেসবুক পেজ থেকে আয় করার জন্য অবশ্যই একটি ফেসবুক পেজ থাকতে হবে প্রফেশনাল!**আপনার ফেসবুক পেজটি অবশ্যই 10 হাজার ফলোয়ার থাকতে হবে ইনকাম করার জন্য।**আপনার ফেসবুক পেজে মানুষের প্রয়োজনীয় দরকারি ইত্যাদি ভিডিও আপলোড করতে হবে।**আর অবশ্যই ফেসবুক পেজে ভিডিও আপলোড করার পূর্বে ভিডিও গুলো যেন তিন মিনিটের উপরে হয়ে থাকে।**আপনার ফেসবুক পেজে অবশ্যই সবগুলো ভিডিও মিলে 30 হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে।**উপরোক্ত কাজ গুলো অবশ্যই দুই মাসের ভিতরে অর্থাৎ 60 দিনের ভেতর কমপ্লিট করতে হবে।বন্ধুরা আপনারা যদি উপরোক্ত ফেসবুকের রেক্রুটমেন্ট গুলো ফুলফিল করতে পারেন তাহলে, আপনার অবশ্যই ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন। তবে ভিডিও আপলোড করার পূর্বে অবশ্য মানুষের প্রয়োজনীয় কিছু আপলোড করতে হবে। যেন আপনার ফেসবুক পেজে ফলোয়ার এবং ওয়াচ টাইম বৃদ্ধি পায়। আর অবশ্যই কপি মুক্ত অর্থাৎ অন্য কারোর ভিডিও ফেসবুক পেজে আপনি কখনো আপলোড করবেন না। যেন তার কারনে আপনার একাউন্ট সাসপেন্ড না হয়ে যায়।

ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা উত্তোলন করতে হয়?

ফেসবুক থেকে টাকা উত্তোলনঃ বন্ধুরা আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা উত্তোলন করতে চান তাহলে, আপনার ফেসবুক অ্যাকাউন্টে নির্দিষ্ট পরিমাণ টাকা থাকতে হবে। অর্থাৎ আপনার একাউন্টে ফুলফিল ডলার থাকলেই আপনি টাকা উত্তোলন করার সুযোগ পাবেন। বেশিরভাগ ক্ষেত্রে ফেসবুকে আপনারা পেপাল পেওনিয়ার ডেবিট-ক্রেডিট ইত্যাদির মাধ্যমে লেনদেন করতে পারবেন। অন্যান্য একাউন্ট থাক বা না থাক আপনি কিন্তু চাইলেই যে কোন দেশের ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করে নিতে পারবেন।

আর আপনার একাউন্টে মাত্র 100 ডলার বা 100 ডলারের একটু বেশি এমাউন্ট থাকলেই, আপনারা কিন্তু চাইলে সে টাকা উত্তোলন করে নিতে পারবেন সহজেই। আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট জমা হলেই ফেসবুক নিজে থেকে আপনার একাউন্টের টাকা টান্সফার করে দিবে। তো আপনারা কিন্তু চাইলেই ফেসবুক থেকে সহজে টাকা উত্তোলন করে নিতে পারবেন, তার জন্য আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করার জন্য 100 ডলার থাকতে হবে। তাহলে আপনারা সহজেই সে টাকা উত্তোলন করে নিতে পারবেন যেকোন দেশের ব্যাংক একাউন্টের মাধ্যমে। (সর্বনিম্ন 100 ডলার এর বেশি একাউন্ট থাকতে হবে তাহলে)

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকে আমরা ফেসবুক থেকে টাকা ইনকাম কিভাবে করা যায়? এই বিষয়বস্তুগুলো নিয়ে step-by-step আলোচনা করার চেষ্টা করেছি। যদিও এই বিষয়গুলো নিয়ে অনেকেই আরো বেশি নলেজ অর্জন করে রেখেছে আগে থেকেই। যারা এ বিষয়ে কিছুই জানেন না বা জানতে আগ্রহী তাদের জন্য এই আর্টিকেল। তাই দয়া করে আশা করবো কেউ খারাপ মন্তব্য কমেন্টের মাধ্যমে জানাবেন না। যারা ফেসবুক থেকে ইনকাম করার বিষয় নিয়ে একেবারেই কিছুই জানেনা,

তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। তাই দয়া করে কেউ খারাপ মন্তব্য করবেন না আবারও বলছি। আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি লাইক দিয়ে উৎসাহ দিবেন। আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন মন্তব্য সেটা কমেন্টের মাধ্যমে জানাবেন। আর পরবর্তীতে আপনাদের কি ধরনের আর্টিকেল প্রয়োজন বা আপনারা কি বিষয়ে জানতে চাই? সেটা কমেন্টের মাধ্যমে জানাবেন আশাকরি আর্টিকেলটি খুব শীঘ্রই পাবলিশ করা হবে। ভাল থাকুন সুস্থ থাকুন আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Scroll to Top